সব আল্লাহর রহমত, কোনো ম্যাজিক নাই : মাশরাফি

Mashrafee-bpl-collected
Spread the love

বাংলাদেশের অন্যতম সফল অধিনায়ক হলেন মাশরাফি বিন মুর্তজা। জাতীয় দলের পাশাপাশি বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) অধিনায়ক হিসেবে সফল তিনি। 

মাশরাফির অধিনায়কত্বে বিপিএলের প্রথম দুই আসরে শিরোপা জিতে নেয় ঢাকা গ্যালাডিয়েটর্স। তৃতীয় আসরে মাশরাফি ঢাকা ছেড়ে চলে যান কুমিল্লা ভিক্টোরিয়ান্সে। বিপিএল তৃতীয় আসরে কুমিল্লাকে শিরোপা উপহার দেন তিনি।

পঞ্চম আসরে মাশরাফি খেলেন রংপুর রাইডার্সের হয়ে। সেই আসরে নতুন ফ্র্যাঞ্জাইজি রংপুরকে শিরোপা উপহার দেন নড়াইল এক্সপ্রেস খ্যাত এই তারকা পেসার। 

বিপিএল নবম আসরে মাশরাফি খেলছেন সিলেট স্ট্রাইকার্সের হয়ে। অতীতে চারবার ফাইনালে শিরোপা জেতায় অনেকেই বলছেন, মাশরাফির কাছে জাদুর ম্যাজিক রয়েছে। 

এ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে মঙ্গলবার মিরপুরে রংপুর রাইডার্সকে হারিয়ে সিলেটকে প্রথম ফাইনালে তুলে দিয়ে অধিনায়ক মাশরাফি বলেন, সত্যিকার অর্থে আমার কাছে কোনো ম্যাজিক নেই। সব আল্লাহর রহমত। অতীতে ফাইনালে হারিনি বলে যে এবার হারব না, তা নয়। আবার হেরে যাবো সেজন্যও মাঠে নামব না।

জাতীয় দলের সাবেক এই অধিনায়ক বলেন, পেছনে যা হয়েছে তাতো আর স্মরণ করে লাভ নেই। বৃহস্পতিবার আমাদের একটা ফাইনাল আছে, আমরা সর্বোচ্চ চেষ্টা করব শিরোপা জয়ের জন্য। যদিও কুমিল্লা ভিক্টোরিয়ান্স এই টুর্নামেন্টে যে কোনো দলের চেয়ে শক্তিশালী। তাদের সঙ্গে আমরা আত্মবিশ্বাস নিয়ে খেলতে পারব না, তা নয়। 

তিনি আরও বলেন, টুর্নামেন্টে আমরা স্বাভাবিক যে ক্রিকেট খেলে এসেছি, ফাইনালেও সেই ধারাবাহিকতা ধরে রাখতে চাই। আমাদের কাজ ঠিক মতো অ্যাপ্লাই করা, আমাদের কন্ট্রিবিউশনগুলো যদি ঠিক মতো হয়, তাহলে হোয়াই নট। ব্যক্তিগতভাবে আমার কোনো ম্যাজিক নেই। সবই আল্লাহর রহমত।   

admin_bhashwakar

Learn More →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *