ইতিহাসের সর্বোচ্চ দাম স্বর্ণের

Gold Price Increase-Dainik Bhashwakar
Spread the love

দেশের ইতিহাসে সর্বোচ্চ দামে পৌঁছালো স্বর্ণ। শনিবার (৩ ডিসেম্বর) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বর্ণের নতুন দাম ঘোষণা করে। রবিবার (৩ ডিসেম্বর) থেকে নতুন এ দাম কার্যকর হবে।

ভালো মানের প্রতি ভরি স্বর্ণের দাম বাড়ল ৩ হাজার ৩৩ টাকা। এখন ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৮৭ হাজার ২৪৭ টাকা। দেশে স্বর্ণের দামে এটি রেকর্ড। এর আগে ভালো মানের স্বর্ণের প্রতি ভরির দাম ছিল ৮৪ হাজার ২১৪ টাকা।

বাজুসের নতুন ঘোষণা অনুযায়ী, ২১ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম ২ হাজার ৯১৬ টাকা বাড়িয়ে ৮৩ হাজার ২৮১ টাকা নির্ধারণ করা হয়েছে, যা আগে ছিল ৮০ হাজার ৩৬৫ টাকা। এখন থেকে ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৭১ হাজার ৩৮৪ টাকায় বিক্রি হবে, যা আগে ছিল ৬৮ হাজার ৯৩৪ টাকা। এ মানের স্বর্ণের ভরিতে বেড়েছে ২ হাজার ৪৫০ টাকা।

এছাড়া সনাতনী স্বর্ণের দাম ভরিতে ২ হাজার ৭৯৯ টাকা বাড়িয়ে ৫৯ হাজার ৪৮৬ টাকা নির্ধারণ করা হয়েছে, যা আগে ছিল ৫৬ হাজার ৬৮৭ টাকা। তবে রূপার দামে কোনো পরিবর্তন আসেনি। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার দাম ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রূপার দাম ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন রূপার দাম ৯৩৩ টাকা অপরিবর্তিত আছে।

admin_bhashwakar

Learn More →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *