চামড়া শিল্পের প্রদর্শনী শুরু হচ্ছে আজ

Leather-Dainik Bhashwakar
Spread the love

চামড়া শিল্পের সবচেয়ে বড় প্রদর্শনী ‘লেদারটেক বাংলাদেশ ২০২২’ আজ বুধবার শুরু হচ্ছে বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেশন সিটিতে। অষ্টমবারের মতো আয়োজন করা তিন দিনের এই প্রদর্শনীতে ১০টি দেশের প্রায় ২০০ প্রতিষ্ঠান অংশ নেবে।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি আজ সকালে প্রদর্শনীর উদ্বোধন করবেন। তিন দিনের এই প্রদর্শনী শেষ হবে আগামী ৯ ডিসেম্বর। প্রতিদিন বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে প্রদর্শনী।

বাংলাদেশের চামড়া, চামড়াজাত পণ্য এবং ফুটওয়্যার শিল্পের জন্য প্রয়োজনীয় মেশিনারি, কম্পোনেন্ট কেমিক্যাল এবং অ্যাকসেসরিজ সংশ্লিষ্ট আন্তর্জাতিক ও স্থানীয় প্রযুক্তি তুলে ধরা হবে প্রদর্শনীতে। ভারত থেকে কাউন্সিল ফর লেদার এক্সপোর্টস (সিএলই) এবং ইন্ডিয়ান ফুটওয়্যার কম্পোনেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশননের (ইফকোমা) প্যাভিলিয়নসহ ১০টি দেশের প্রায় ২০০ প্রতিষ্ঠান প্রদর্শনীতে অংশ নেবে।

লেদারটেক বাংলাদেশ-২০২২ আয়োজনে প্রধান পৃষ্ঠপোষকতা করছে লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ। অন্যান্য পৃষ্ঠপোষকদের মধ্যে আছে বাংলাদেশ ফিনিশড লেদার, লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার এক্সপোর্টার অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ট্যানার্স অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ পাদুকা প্রস্তুতকারক সমিতি।

admin_bhashwakar

Learn More →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *